অবাক করা ১৪ টি সাইকোলজিক্যাল হ্যাক।

২.  মানুষকে যখন ক্রমাগত প্রশ্ন জিজ্ঞেস করা হয় তখন সে সম্প্রতি যে খারাপ কাজগুলো করেছ মনে মনে সেগুলো চিন্তা করতে থাকে।

৩. যখন একজন মানুষ মনে করে যে তাকে কেউ দেখছে তখন সে খুবই সুদক্ষ আচরণ করে এবং তাদের কাজের প্রতি আরও সতর্ক হয়।

৪.  যে মানুষ কৌতুক বা মজা তাড়াতাড়ি বুঝতে পারে তারা মানুষের মন সহজেই বুঝতে পারে।

৫.  মানুষ যার কাছে বার্তা পাঠাতে পছন্দ করে তাকে দ্রুত বার্তার প্রত্যুত্তর পাঠায়। আর কাউকে অপছন্দ করলে তার প্রেরিত বার্তা কে অবজ্ঞা করে।

৬.  মানুষ পুরোনো গান পছন্দ করে কারণ এগুলোর সাথে তার অনেক স্মৃতি জড়িত।

৭.  আমরা বেশিরভাগ সিদ্ধান্তগুলো নেই খামখেয়ালীভাবে (রাগের সময় আমাদের বড় কোন সিদ্ধান্ত নেয়া উচিত নয়)।

৮.  চোখ একজন ব্যক্তির সম্পর্কে অনেক ধারণা দেয়।

৯.  মানুষ তার প্রিয় কাজ করার মাধ্যমে তার টেনশন কমাতে পারে।

১০.  আপনাকে কেউ কিছু প্রশ্ন করছে, অথচ আপনি কিছুই বুঝতে পারলেন না, তাহলে আপনি এক কাজ করুন, আপনি কোনো কথা না বলে, তার চোখের দিকে, যতক্ষণ পর্যন্ত তার কোনো প্রতিক্রিয়া দেখা না যায় ততক্ষণ পর্যন্ত, তাকিয়ে থাকুন। এরফলে সেই ব্যক্তি আপনাকে সেই প্রশ্নটি আরও বিস্তারিত ভাবে বলবে, অথবা সেটি স্কিপ করবে।

১১.  আপনার উপড়ে কেউ রাগ করেছে? না কোনো কথা বাড়াবেন না আর। একদম চুপচাপ থাকুন। এরফলে সেই ব্যক্তি আরও রেগে যাবে  ঠিকই, কিন্তু কিছুক্ষণ পর সে নিজেই খুব লজ্জা পাবে।

১২.  কেউ আপনার কাছে সাহায্য চাইলে তাকে যথাসাধ্য সাহায্য করুন। এরফলে সেই ব্যক্তি আপনার উপর ভরসা বাড়াবে, এবং পরবর্তীতে আপনাকেও সে সাহায্য করার রাস্তা খুজবে, যার ফলে আখেরে লাভ কিন্তু আপনারই। তবে স্থান-কাল-পাত্র বুঝেই সাহায্য করুন।

১৩.  কেউ আপনাকে পছন্দ করে কিনা জানতে চান, তাহলে আপনাকে একটি জিনিস লক্ষ্য করতে হবে, যখন কয়েকজন একসাথে থাকবে তখন যদি কোনো কারণে সবাই একসাথে হাঁসে, সেইসময় আপনাকে লক্ষ্য রাখতে হবে উপস্থিত ব্যক্তিদের মধ্যে কে, হাঁসতে হাঁসতে কয়েক সেকেন্ডের জন্য হলেও আপনার দিকে দেখছে। যে ব্যক্তি আপনাকে দেখছে সে আসলে আপনাকে অনেকটাই পছন্দ করে।

১৪.  রাস্তায় কয়েকজন বা দুইজন একসাথে চলছেন, কিন্তু আপনার কাছে থাকা ব্যাগটা তাদের কিছু সময়ের জন্য ধরতে বলবেন অথচ বলতে পাড়ছেন না, কারণ যদি ব্যাগ ধরতে না চায়! তাহলে গল্প শুরু করুন, গল্প বলতে বলতে আপনার ব্যাগ কোনো কথা না বলে তাদের হাঁতে দিয়ে দিন, দেখবেন অধিকাংশ ক্ষেত্রে তারাও কোনো কথা না বলে আপনার ব্যাগটি ধরে নিবে।

Leave a Reply