কর্মসংস্থানের দিগন্ত উন্মোচন করেছে HHH টেলিমেডিসিনঃ

আজকের আলোচনা করব টেলিমেডিসিনের মাধ্যমে কর্মসংস্থানের দিগন্ত উন্মোচন কি ভাবে হতে পারে?

টেলিমেডিসিনের উপকারিতাঃ

নানাদিক বিবেচনায় টেলিমেডিসিনের উপকারী ভূমিকা অনস্বীকার্য। টেলিমেডিসিন একটি অত্যন্ত সাশ্রয়ী চিকিৎসা ব্যবস্থা যেখানে একটি মোবাইল ফোন বা ক্যামেরা সম্পন্ন কম্পিউটার-ই চিকিৎসা উপকরণ হিসেবে যথেষ্ট। এতদসঙ্গে মেডিকেল রেকর্ড সংরক্ষণ এবং নিন্মোক্ত সুবিধাতো আছেই।

যাতায়াত খরচ বা অতিরিক্ত সময় নষ্ট না হওয়াঃ

যেহেতু দূর থেকে চিকিৎসা গ্রহণের সুযোগ থাকে তাই কষ্ট করে চিকিৎসকের চেম্বারে যাওয়ার প্রয়োজন হয় না এতে করে যাতায়াত খরচ লাগে না এবং চিকিৎসকের সিরিয়াল পেতে দীর্ঘ সময় অপেক্ষার দরকার হয় না।

বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা গ্রহণের সুযোগঃ

যেসব দূরবর্তী বা প্রত্যন্ত অঞ্চলে বিশেষজ্ঞ চিকিৎসকের অভাব আছে সেখানকার লোকজন চাইলেই টেলিমেডিসিনের মাধ্যমে পছন্দমতো বিশেষজ্ঞের পরামর্শ গ্রহণের সুযোগ পেতে পারে। এক্ষেত্রে রিয়েল টাইম এবং স্টোর ও ফরওয়ার্ড উভয় পদ্ধতি বেছে নেয়ার সুযোগ থাকছে।

সুবিধামতো সময়ে চিকিৎসা প্রদানঃ

চিকিৎসক চাইলে তার পছন্দমতো সময়ে রোগীর পাঠান ছবি, ভিডিও, মেডিকেল ইতিহাস, টেস্ট এবং অন্য রিপোর্ট পরীক্ষা করে প্রয়োজনীয় পরামর্শ দিতে পারেন যাতে করে ব্যস্ত চিকিৎসকের সময়ের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা যায়।

রোগ সংক্রমণের সুযোগ হ্রাসঃ

কিছু ক্ষেত্রে চিকিৎসকের চেম্বারের অপেক্ষমাণ রোগীর কাছে থেকে অন্যদের রোগ সংক্রমণের আশংকা থেকে যায় কিন্তু টেলিমেডিসিনের ক্ষেত্রে এরকমটি হওয়ার সুযোগ নেই।

বৃদ্ধ ও শিশুদের বিশেষ সুবিধাঃ

দীর্ঘমেয়াদি রোগে আক্রান্ত বৃদ্ধ বা শিশুকে হর-হামেশাই চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া অনেক ক্ষেত্রেই বেশ কষ্টকর এবং অসুবিধাজনক। টেলিমেডিসিন এক্ষেত্রে অনেকটাই সহায়ক ভূমিকা রাখতে পারে।

সরকার অনুমোদিত HHH টেলিমেডিসিনঃ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদিত (স্মারক নং-স্বাঃ অধিঃ/এমআইএস/২০১৮/৯১০  তারিখ: ১৮/০৭/২০১৮) একমাত্র প্রাইভেট টেলিমেডিসিন কোম্পানী। কোম্পানীর অফিসিয়াল সাইট- Human Health Helpline

HHH টেলিমেডিসিনের সেবা প্যাকেজঃ

১. স্বস্থ্য সেবাঃ ৩৬৫ দিন  ২৪ ঘন্টা পরিবারের ৬ সদস্যের  জন্য আনলিমিটেড ডাক্তার দেখানোর সুযোগ পাচ্ছেন, ই-প্রেসক্রিপশনের মাধ্যমে সারা বছর পেশেন্ট প্রোফাইল সংরক্ষন ।

২. ডায়াগনসিস সেবাঃ ওয়েব লিংকের নির্ধারিত মেডিকেল ও ডায়াগনস্টিক সেন্টারে টেস্টের উপর ৩০% পর্যন্ত বিশেষ ছাড়।

৩. বীমা সেবাঃ শুধুমাত্র টেলিমেডিসিনের গ্রাহক হিসাবে – সাধারন মৃত্যুতে স্বাস্থ্যবীমা হতে  ৪০,০০০/- ও দূর্ঘটনাজনীত মৃত্যুতে ৮০,০০০/- এছাড়া অঙ্গহানির ক্ষেত্রে বীমা আইন মোতাবেক ক্ষতি পূরুন পাবেন।

৪. ডিজিটাল সেবাঃ ২৪ ঘন্টা অনলাইন কাস্টমার সার্পোট ,ফেজবুক পেজ, ফেজবুক গ্রুপে ও জুমে পরামর্শ, লাইভ প্রোগ্রাম,বিষয় ভিত্তিক টক শো, স্বাস্থ্য বিষয়ক ভিডিও টিউটরিয়াল ।

৫. ক্যারিয়ার গঠনের সুযোগঃ world famous24 এ্যাপসের মাধ্যমে পরিবারের সবাই ফ্রি  ডিজিটাল মার্কেটিং,ক্যারিয়ার ডেভেলপম্যান্ট ট্রেনিং করে  সফল ,ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন ও HHH টেলিমেডিসিনে কাজ করার সুযোগ পাবেন।

HHH টেলিমেডিসিনের সেবা প্যাকেজ মূল্য  (২,০০০) দুই হাজার টাকা মাত্র প্রতিবছর।

HHH টেলিমেডিসিন কর্মসংস্থানের দিগন্ত উন্মোচন করেছে কি ভাবে?

১.  নানাদিক বিবেচনায় টেলিমেডিসিনের উপকারী ভূমিকা অনস্বীকার্য উল্লেখিত উপকার গুলি বাংলাদেশের প্রকতটি পরিবারে পৌঁছে দিতে  কোন প্রকার জামানত, ঘুষ,তদবির ছাড়া শর্ত সাপেক্ষে  আকর্ষনীয় বেতন ও কমিশনে  সিটি কর্পোরেশন, পৌরসভা, ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ১ জন করে অভিজ্ঞ,সৎ,প্ররিশ্রমি,সুমিষ্টভাষী,পরউপকারী,মানবসেবা করা ও স্বাস্থ্য জরিপ করার মানুসিকতা সম্পূর্ণ  ওয়ার্ড,ইউনিয়ন, থানা , ইনচার্জ  নিয়োগ দেওয়া হচ্ছে।

২. কোথায় কত জনের কর্মসংস্থান হবে।

ক. প্রতি ওয়ার্ডে ওয়ার্ড ইনচার্জ (এক ) ১ জন। ( শিক্ষাগত যোগ্যতা এইচ.এস.সি/ সমমান পাশ বয়স ২০ বছর +)

খ.   প্রতি ইউনিয়নে ইউনিয়ন ইনচার্জ (এক ) ১ জন। (ওয়ার্ড ইনচার্জ ( নয় ) ৯ জন।

( শিক্ষাগত যোগ্যতা স্নাতক / সমমান পাশ বয়স ২৫ বছর +)

গ. প্রতি ৩ ইউনিয়ন মিলে থানা ইনচার্জ (এক ) ১ জন। ( শিক্ষাগত যোগ্যতা সম্মান / সমমান পাশ বয়স ২৭ বছর +)

শর্তাবলীঃ

১। স্মার্ট ফোন ও অনলাইন সম্পর্কে ধারনা এবং স্বাস্থ্য সেবা করার মানষিকতা থাকতে হবে ।
২। ১ নং পদের জন্য মেডিক্যাল বিষয়ে অভিজ্ঞ , এন জি ও কর্মী,মহিলাদের অগ্রাধিকার দেওয়া হবে।
৩.প্রতিটি ঘরে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে স্বাস্থ্য জরিপ কার্যক্রম পরিচালনা করার মানষিকতা থাকতে হবে।
৩। ২-৩ নং পদের জন্য মেডিক্যাল বিষয়ে অভিজ্ঞ সংগঠন পরিচালনা , এন জি ও কর্মী, মোটর সাইকেল ওয়ালাদের অগ্রাধিকার দেওয়া হবে। অভিজ্ঞদের শিক্ষাগত যোগ্যতা শিথীলযোগ্য।
৪.ছাত্র/ছাত্রী,চাকুরীজিবী,গৃহিনী,অবসরপ্রাপ্তরা পার্ট-টাইম/ ফুলটাইম কাজ করতে পারবেন।
৫.কোন প্রকার জামানত দরকার নেই, ঘুষ,তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে প্রমান হবে।

বিস্তারিত জানতেঃ

আগামী ০৭ কর্ম দিবসের মধ্যে  আগ্রহীরা –worldfamous24 এ্যাপসটি ডাউনলোড করেHHH টেলিমেডিসিন এর উপর ৩ টা আর্টিকেল রয়েছে ভালো করে পড়ে ,পদবি উল্যেখ করে ছবি, বায়োডাটা, প্রাতিষ্ঠানিক সনদপত্রের সত্যায়িত কপি সহ hhhwf24@gmail.com ইমেইল করুন।

আজকের লেখাটি আপনার টাইম লাইনে শেয়ার করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি ।

2 thoughts on “কর্মসংস্থানের দিগন্ত উন্মোচন করেছে HHH টেলিমেডিসিনঃ

  1. Amirul Islam says:

    অসাধারণ একটা আর্টিকেল।বেকারদের জন্য কর্মসংস্থান আর অসুস্থ রোগীর জন্য ঘরের ডাক্তারের ভুমিকা পালন করবে এই টেলিমেডিসিন সেবা।যা সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্য পূরণে সহায়ক।

  2. মোঃআনোয়ারুল ইসলাম says:

    আসসালামু আলাইকুম,
    যোদ্ধা সবাই কেমন আছেন?
    আশা করি সবাই ভাল আছেন এভাবে সারাক্ষন ভাল থাকেন।
    প্রতিদিন ওয়াল্ড ফেমাস ২৪ এপ্স এ সময় দিয়ে নিজেকে আপডেট রাখুন।
    ধন্যবাদান্তে মোঃআনোয়ারুল ইসলাম, সিনিয়র সেলস এক্সিকিউটিভ HHHটেলিমেডিসিন, রংপুর বিভাগ।

Leave a Reply