আপনি কি অর্থনৈতিক মুক্তি লাভ করতে চান ?

আজকের আলোচনার বিষয় সমূহ –

ক. অর্থনৈতিক মুক্তি লাভ কী ?

খ. অর্থনৈতিক মুক্তি লাভ কি ভাবে অর্জন করতে হয় ?

গ. অর্থনৈতিক মুক্তি লাভ করতে কত সময় লাগতে পারে ?

                           ক. অর্থনৈতিক মুক্তি লাভ কী ?

আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে একটি স্বাধীন দেশ অর্জন করেছি।  কিন্তু আজ পর্যন্ত অর্থনীতিক মুক্তি লাভ কী করতে পারিনি।

অর্থনৈতিক মুক্তিলাভ হলো মানুষের জীবনে চাওয়া-পাওয়ার কোন শেষ নেই তাই অর্থনৈতিক মুক্তি লাভের প্রকৃত  সংজ্ঞা দেওয়া সম্ভব নয় ।

এটা নির্ভর করবে আপনার চাহিদার উপরে আমরা সবাই জানি মানুষের জীবনে চাহিদা দুই প্রকার প্রথমত মৌলিক চাহিদা- অন্ন, বস্ত্র,বাসস্থান, শিক্ষা, চিকিৎসা, বিনোদন, এগুলো কে আমরা মৌলিক চাহিদা বলে থাকি।

দ্বিতীয়তঃ স্বপ্নপূরণের চাহিদা – গাড়ি, বাড়ি, ব্যাঙ্ক ব্যালেন্স, সমাজসেবা আরো অনেক রকমের স্বপ্ন প্রত্যেকটা মানুষেরই থাকতেই পারে ? আপনাকে এতটুকু  অর্থনৈতিক মুক্তি লাভ করতে হবে , আপনার স্বপ্নগুলি পূরণ করার জন্য যে টাকার দরকার সেটা যেন আপনি অনায়াসেই পূরণ করতে পারেন ।

আপনার স্বপ্নপূরণে যদি টাকা কোন বাধা না হয় আপনার যখন যে স্বপ্ন পূরণ করতে  ইচ্ছে করবে , তখনই সে স্বপ্ন আপনি পূরণ করতে পারেন তাহলেই মনে করবেন আপনি অর্থনীতি মুক্তি লাভ করতে পেরেছেন টাকা আপনার কোন সমস্যা নয় ।

আপনার পরবর্তী কয়েক প্রজন্ম আপনার জমাকৃত অর্থ ব্যবহার করে সুন্দরভাবে জীবন যাপন করতে পারবে তাকেই বলা হয় অর্থনৈতিক মুক্তি লাভ করা।

যেমন –

১.আপনার একটি স্বপ্নের বাড়ি নুন্যতম (এক কোটি টাকা ) ১,০০,০০,০০০/-

২.বাংক ও বিভিন্ন লাভ জনক ব্যবসায় বিনিয়োগ (দুই কোটি টাকা ) ২,০০,০০,০০০/-

৩.গাড়ি ও বিবাহের জন্য খরছ হতে পারে (পঞ্চাশ লাখ টাকা ) ৫০,০০,০০০/-

৪. সমাজ সেবা ও পারিবারীক হজ্বের জন্য (এক কোটি টাকা ) ১,০০,০০,০০০/=

৫.পারিবারীক খরচ  আগামী ১০ বছরে  খরছ  (পঞ্চাশ লাখ টাকা ) ৫০,০০,০০০/-

কম করে হলেও আনার জীবনে যদি (পাঁচ কোটি টাকা ) ৫,০০,০০,০০০/=

বৈধ ভাবে আয় করতে পারেন তাহলে আপনি অর্থনৈতিক ভাবে স্বাধীন।

খ. অর্থনৈতিক মুক্তি লাভ কি ভাবে অর্জন করতে হয় ?

অর্থনৈতিক মুক্তি লাভ করতে হলে সবার আগে আপনাকে নিশ্চিত করতে হবে আপনি কত দিনের মধ্যে অর্থনৈতিক মুক্তি লাভ করতে চান ?

মনে করি আপনার স্বপ্ন যদি হয় যে আপনি আগামী পাঁচ থেকে ১০ বছরের মধ্যে অর্থনৈতিক মুক্তি লাভ করতে চান ? তাহলে আপনাকে কোনভাবেই বাংলাদেশের প্রেক্ষাপটে চাকুরী করে অর্থনৈতিক মুক্তি লাভ কোনো ভাবেই সম্ভব নয়।

তাই আপনাকে হতে হবে একজন স্বাধীন উদ্যোক্তা এখন হয়তো ভাবছেন তার জন্য তো আমার অনেক টাকার দরকার, অভিজ্ঞতার দরকার কোথায় পাব এত টাকা ও অভিজ্ঞতা ?

কোথাকায় পাবো টাকার ও লাভের নিশ্চয়তা হাজারো প্রশ্ন আপনার মাথার ভিতরে সারাক্ষণ ঘুরপাক খাচ্ছে আপনি যদি মন থেকে সত্যি সত্যিই অর্থনৈতিক ভাবে আগামী ৫ থেকে ১০ বছরের মধ্যে অর্থনৈতিক মুক্তি লাভ করতে চান ?

তাহলে  এই সময় আপনার জন্য  স্বাধীন নিউট্রিক ও ওয়ার্ল্ড ফেমাস হতে পারে একমাত্র মাধ্যম । কারন আপনি এখানে পাবেন ঘুষ ও জামানত বিহীন ১০০% ফ্রি অথবা ১,০০০(এক হাজার) টাকা থেকে ২১,০০০(একুশ হাজার ) টাকা বিনিয়োগ  করে হেলথ্ ও এডুকেশন প্রজেক্টের মাধ্যমে পৃথিবী বিখ্যাত পণ্য বায়ো স্প্রে প্লাস সহ আজীবন অনলাইনে ফ্রি ট্রেনিং করে পেতে পারেন দারুন সুযোগ ।

আপনি এই কোম্পানিতে কাজ করে আপনার অর্থনৈতিক মুক্তি লাভ করতে পারবেন ইনশাআল্লাহ। ইতিমধ্যে এই কোম্পানীতে  কাজ করে অনেকেই  অর্থনৈতিক মুক্তিলাভ করেছেন ।

তাই এক মুহূর্ত দেরি না করে আপনি এখনই স্বাধীন নিউট্রিক ওয়ার্ল্ড ফেমাস  এ কাজ শুরু করে আপনার অর্থনৈতিক মুক্তি লাভ নিশ্চিক করে আপনার স্বপ্ন পূরুন করুন।

লেখাটি আপনার ভালো লাগলে ? আপনার ফেসবুক টাইমলাইনে শেয়ার করে আপনার শুভাকাঙ্ক্ষীদের কে  পড়ার সুযোগ করে দেওয়ার জন্য অনুরোধ করছি ।

 

 

Leave a Reply